গাজায় আবারো ইসরায়েলের বিমান হামলা; হতাহত অনিশ্চিত

0
127

হামাস নিয়ন্ত্রিত ফিলিস্তিনের গাজা অঞ্চল থেকে দক্ষিণ ইসরাইলের অ্যাশকেলন শহরকে লক্ষ্য করে রকেট হামলার পর এবার ইসরায়েল গাজা উপত্যকায় বিমান হামলা শুরু করেছে। বিগত কয়েক মাস এই অঞ্চল শান্ত থাকার পর আবারও নতুন করে উত্তেজনা শুরু হয়েছে।

ইসরায়েলি সামরিক বাহিনী এক বিবৃতিতে বলেছে, “রকেট হামলার জবাবে, ইসরায়েল প্রতিরক্ষা বাহিনীর বিমান গাজা উপত্যকায় হামাসের বেশ কয়েকটি সন্ত্রাসী লক্ষ্যবস্তুতে আঘাত করেছে,”

এদিকে ফিলিস্তিনি মিডিয়া জানিয়েছে, শনিবারেএ ইসরায়েলি হামলাগুলি গাজায় কৃষি জমিতে লক্ষ্য করে চালানো হয়। তবে ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে, তারা ফিলিস্তিনি গ্রুপ হামাসের অন্তর্গত সামরিক সাইটগুলিকে লক্ষ্যবস্তু করেছে।

যদিও দুই পক্ষের এই পাল্টাপাল্টি হামলায় গাজা বা ইসরায়েলে হতাহতের কোনো তাৎক্ষণিক খবর পাওয়া যায়নি। এছাড়াও এই ঘটনায় এখনো হামাসের পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

উল্লেখ্য, ইসরায়েল অধিকৃত পশ্চিম তীরে জেনিনে সামরিক হামলা চালানোর একদিন পর এই বিমান হামলা হয়। এতে তিন ফিলিস্তিনি নিহত এবং ১০ জন আহত হয়।  এছাড়াও শুক্রবার, একটি ইসরায়েলি পর্যবেক্ষণ বেলুন উত্তর গাজা উপত্যকায় বিধ্বস্ত হয়ে পড়ে।

ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফা জেনিনে নিহত ব্যক্তিদের নাম বারা লাহলুহ (২৪), ইউসুফ সালাহ (২৩) এবং লাইথ আবু সুরুর (২৪) নামে। হামাস বলেছে, নিহতদের মধ্যে একজন সংস্থাটির সদস্য ছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here