সেই বুলেট এবার পরীক্ষা করবে ইজরায়েল

0
78

ফিলিস্তিনি-মার্কিন  সাংবাদিক শিরিন আবু আকলেহ হত্যায় ব্যবহৃত বুলেট পরীক্ষা করার ঘোষণা দিয়েছে অভিযুক্ত রাষ্ট্র ইজরায়েল। বার্তা সংস্থা রয়টার্স রবিবারের এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

মূলত ইজরায়েলি কোনো সেনার গুলিতেই শিরিন নিহত হয়েছেন কী না তা নিশ্চিত করতেই বুলেটটি পরীক্ষা করা হবে বলে জানিয়েছে ইহুদিবাদী রাষ্ট্রটি। পরীক্ষার পুরো প্রক্রিয়াটি একজন মার্কিন পর্যবেক্ষকের উপস্থিতিতে সম্পন্ন হবে এবং কয়েক ঘণ্টার মধ্যেই পরীক্ষার ফলাফল জানিয়ে দেওয়া হবে বলে জানিয়েছে দেশটি।

এদিকে, শনিবার মার্কিন নিরাপত্তা সমন্বয়কের কাছে ওই বুলেট হস্তান্তর করেছে ফিলিস্তিন। তবে ইজরাইল বুলেটটি পরীক্ষায় অংশ নেবে বলে তাদের নিশ্চয়তা দেওয়া হয়েছে বলেও জানিয়েছে ফিলিস্তিনি কর্তৃপক্ষ।

উল্লেখ্য, গত ১১ মে জেনিনে ইজরায়েলি বাহিনীর একটি অভিযানের সংবাদ সংগ্রহ করতে যান শিরিন আবু আকলেহ ও অন্যান্য সাংবাদিকরা। এ সময় শিরিনের মুখে এসে আঘাত করে একটি বুলেট। সেই একটি বুলেটের আঘাতেই মৃত্যু হয় তার।

উল্লেখ্য, ফিলিস্তিনি-মার্কিন সাংবাদিক শিরিন আবু আকলেহ ১৯৯৭ সাল থেকে আল জাজিরার হয়ে কাজ করেছিলেন। দাবি করা হচ্ছে, ফিলিস্তিনি এ সাংবাদিককে টার্গেট করে গুলি করে ইজরায়েলি স্নাইপার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here