সোনারগাঁওয়ে ক্রেতাদের আকর্ষণ ফিজিয়ান জাতের ‘ওমর সানী’তে

0
361

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে পশুর হাটে এবার ‘ওমর সানী’ নামে একটি গরু উঠেছে। সোনারগাঁওয়ে ঐতিহাসিক আনন্দবাজার হাটে ক্রেতাদের মূল আকর্ষণ ও ১২ মণ ওজনের এই গরুটিকে ঘিরে। গরুটি দেখতে ভিড়ও করছেন অনেকে।

আড়াই বছর বয়সী এ গরুটি অস্ট্রেলিয়ান ফ্রিজিয়ান জাতের। গরুটির গায়ের রং সাদা ও কালো মিশ্রণ। আট ফুট লম্বা ও পাঁচ ফুট উচ্চতার গরুটির ওজন ১২ মণ। গরুটির দাম হাঁকানো হচ্ছে পাঁচ লাখ টাকা।

খামারের কর্মচারীরা জানান, ওমর সানীর খাদ্য তালিকায় প্রতিদিন আলাদাভাবে ১০ কেজি ভুষি, পাঁচ কেজি সবুজ ঘাস, পাঁচ মুঠো খড় ইত্যাদি থাকে।

গরুর মালিক আবু হানিফ জানান, তিনি সবসময় আড়াই হাজারের কালাপাহাড়িয়া থেকে আনন্দবাজার হাটে গরু বিক্রি করতে আনেন। এবারো দুটো গরুর মধ্যে একটি এ হাটে এনেছেন। এই গরুর নাম তিনি রেখেছেন ওমর সানী।

নামের বিষয়ে তিনি বলেন, ওমর সানী তার প্রিয় নায়ক। সেজন্য তিনি তার প্রিয় গরুকে ভালোবেসে এ নাম রেখেছেন।

আনন্দবাজার গরুর ইজারাদার আব্দুল বাসেদ জানান, এ বছর তাদের হাটে এক হাজারের বেশি গরু রয়েছে। এসব গরু আকারভেদে ৫০ হাজার থেকে ১০ লাখ টাকায় বিক্রি হচ্ছে। তবে এ হাটে মূল আকর্ষণ ১২ মণ ওজনের ওমর সানী নামের গরুটি।

যদিও কিছুদিন আগে অভেনেতা ওমর সানী তারকাদের নামের সাথে মিলিয়ে পশুর নাম রাখার ব্যাপারে আপত্তি তুলেছেন। কিন্তু গরু ব্যবসায়ীরা সেটা কবে থেকে মানবেন, তা সময় বলে দেবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here