টাকা ভর্তি স্যুটকেস রেখেই উধাও গোতবায়া রাজাপাকসে

0
93

টাকা ভর্তি স্যুটকেস রেখেই দেশ ছাড়ার প্রস্তুতি নিলেন শ্রীলংকার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। গতকাল বিকেল থেকেই তার দেশ ছাড়ার গুঞ্জনে জোর হাওয়া লেগেছে। তবে, সরকারি সূত্র এবং গোতবায়ার ঘনিষ্ঠজনরা জানান, এখনো দেশেই আছেন সদ্য সাবেক এই প্রেসিডেন্ট।

জনরোষের মুখে থাকা গোতবায়া রাজাপাকসে এরইমাঝে তার পদত্যাগপত্রে সই করেছেন। গতকাল মঙ্গলবারই তিনি পদত্যাগপত্রে সাক্ষর করেন, যদিও বুধবার জমা দেওয়া হবে।

শ্রীলংকা পার্লামেন্টের স্পিকার এই পদত্যাগপত্র আনুষ্ঠানিকভাবে ঘোষণা করবেন। তিনি আজ বুধবারেই গোতাবায়ার পদত্যাগের বিষয়টি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করবেন।

এদিকে গতকাল থেকেই জল্পনা চলছে যে, প্রেসিডেন্ট গোতবায়া রাজাপাকসে ইতিমধ্যেই গত বিকেলে দ্বীপ ছেড়ে চলে গেছেন। দেশটির সরকারি সূত্র জানিয়েছে, রাজাপাকসে তার রাজকীয় প্রাসাদে সুটকেস ভর্তি টাকা ফেলে গেছেন। বর্তমানে যা কলম্বো আদালতের হেফাজতে রয়েছে।

শনিবার কয়েক হাজার বিক্ষোভকারী সরকারি বাসভবন দখলে নেওয়ার কিছুক্ষণ আগেই ৭৩ বছর বয়সী এ নেতা সেখান থেকে পালিয়ে যান। এরপর দুবাই যেতে চাইলেও তা সম্ভব হয়নি।

রাষ্ট্রপতি হিসেবে রাজাপক্ষের গ্রেপ্তার এড়ানোর সুযোগ রয়েছে। তবে আটক হওয়ার সম্ভাবনা এড়াতে পদত্যাগ করার আগে বিদেশে যেতে চান বলে মনে করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here