বরের বাড়িতে বিয়ে করতে কনের আগমন, জানালেন পুরুষশাসিত সমাজ ভাঙার প্রয়াস

0
100

বরপক্ষ থেকে কনেপক্ষের বাড়িতে গিয়ে বিয়ে সম্পন্নের প্রচলিত নিয়ম থাকলেও এবার সেই নিয়ম ভেঙে বরের বাড়িতেই বিয়ে সম্পন্ন করতে এসেছেন কনে ইতি সেলিনা।

বুধবার,(১৩ জুলাই) দুপুরে ঝিনাইদহের শৈলকুপার মনোহরপুর গ্রামে ব্যতিক্রমী এ বিয়ের আয়োজন সম্পন্ন হয়। কনের ইতি সেলিনার বাড়ি শৈলকুপা উপজেলা পরিষদের কলোনিতে। সংস্কৃতিকর্মী কনে ইতি সেলিনা উপজেলা নির্বাহী কর্মকর্তার পরিবহন ড্রাইভার আব্দুল কাদেরের কন্যা।

ব্যাতিক্রমী এ বিয়ের বর দীপ্ত টিভির কৃষি বিভাগের সাংবাদিক এমএ মালেক শান্ত লস্কর। তিনি মনোহরপুর গ্রামের সামছুদ্দিন লস্করের ছেলে। কনে ইতি সেলিনা জানান, এ বিয়ে পারিবারিকভাবে সম্পন্ন হয়েছে।  কনেযাত্রীর মধ্যে ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কানিজ ফাতেমা লিজা, এসিল্যান্ড বনি আমিন, কনের বাবা আব্দুল কাদেরসহ ৪০ থেকে ৫০ জন।

এ বিয়ে নিয়ে কনে ইতি সেলিনা জানান,  পারিবারিকভাবেই অনুষ্ঠানের মাধ্যমে তাদের বিয়েটি সম্পন্ন হয়েছে। পুরুষশাসিত সমাজ থেকে মেয়েরা যাতে বেরিয়ে আসতে পারে সেজন্য তিনি কনের বাড়িতে নয়; বরের বাড়িতে কনেযাত্রী নিয়ে বিয়ে করতে এসেছেন।

কনের বাবা আব্দুল কাদের বলেন, বরের বাড়িতে তার মেয়ের বিয়ের অনুষ্ঠানে কনেযাত্রী হিসাবে তিনিসহ তার পরিবারের সদস্যরা এসেছেন। ব্যতিক্রমী এ বিয়েতে আসতে পেরে আমি অত্যন্ত খুশি।

বর এমএ মালেক শান্ত লস্কর বলেন, প্রচলিত নিয়ম ভেঙে কনে এসেছেন আমাদের বাড়িতেই বিয়ে করতে। এই বিয়ে দুই পরিবারের সম্মতিতে সম্পন্ন হয়েছে। কনে তার পূর্বপরিচিত। ৫ লাখ টাকার দেনমোহরে এ বিয়ে সম্পন্ন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কানিজ ফতেমা লিজা বলেন, ব্যতিক্রমী এ বিয়ের কনে ইতি সেলিনা তার পরিবহন ড্রাইভারের কন্যা। বিয়ের অনুষ্ঠানে কনেযাত্রী হিসাবে আমিও উপস্থিত ছিলাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here