বুয়েটে ভর্তি হব, ভাইয়ার হলে সিট পেলে থাকব: আবরার ফাইয়াজ

0
90

নানা জল্পনা কল্পনা শেষে বুয়েটেই ভর্তির সিদ্ধান্ত নিয়েছেন বুয়েটে নিহত শিক্ষার্থী আবরার ফাহাদের ছোট ভাই আবরার ফাইয়াজ। আবরার যে হলে থেকে বুয়েটে পড়েছিলেন এবং নির্মম নির্যাতনে হত্যার শিকার হয়েছিলেন, সেই শেরেবাংলা হলেই  সিট পেলে থাকার ইচ্ছা প্রকাশ করেছেন ফাইয়াজ।

বুধবার(১৩ জুলাই) বেলা ২টা ২০ মিনিটে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক পোস্টের মাধ্যমে ফাইয়াজ তাঁর সিদ্ধান্ত ও ইচ্ছার কথা জানান।

আবরার ফাইয়াজ বলেন, আমার পরিবারের সবার মতামতের ভিত্তিতে আমি বুয়েটের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তির সিদ্ধান্ত নিয়েছি। যেহেতু আপনারা অনেকেই নিজেদের মতামত জানিয়েছিলেন, তাই এই ব্যাপারটা আপনাদের জানানো।

তিনি বলেন, পরিবারের কেউই সরাসরি আইইউটি বা বুয়েটে ভর্তির ব্যাপারে তেমন কিছু বলেননি। প্রায় সবাই–ই বলেছেন যেখানে আমার ইচ্ছা সেখানেই ভর্তি হতে। তাই বলা যায়, আমার ইচ্ছা অনুসারেই এখানে ভর্তি হতে চাওয়া।

ফেসবুক পোস্টে ফাইয়াজ আরও বলেন, সবাই প্রথম থেকেই যে বিষয় নিয়ে চিন্তিত ছিলেন, সেটি বুয়েটে গেলে নিরাপত্তার ব্যাপারে। এটা আসলে আমি কখনোই ভাবিনি। আবার ভাইয়ার কথা মনে পড়বে, এ জন্য মানসিকভাবে ভেঙে পড়ব, এ রকম কিছু নিয়েও চিন্তিত ছিলাম না আসলে। আমার ইচ্ছা আছে ভাইয়ার শেরেবাংলা হলেও সিট পেলে থাকব।

বর্তমানে ফাইয়াজ গাজীপুরে ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজিতে (আইইউটি) কম্পিউটার সায়েন্স বিষয়ে ভর্তি হয়ে আছেন। এর আগে গত ৪ জুলাই  ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটের প্রকাশিত ফলাফলে তিনি ঢাবিতেও ভর্তির সুযোগ পেয়েছেন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ৬ অক্টোবর বুয়েটের শেরেবাংলা হলে কতিপয় শিক্ষার্থীর পিটুনিতে নিহত হন আবরার ফাহাদ। এ ঘটনায় আবরারের বাবা বাদী হয়ে চকবাজার থানায় হত্যা মামলা করেন। এ মামলায় ২০ জনকে মৃত্যুদণ্ড এবং ৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। দণ্ডিত ব্যক্তিরা সবাই বুয়েটের ছাত্র ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here