ডোনাল্ড ট্রাম্পের সাবেক স্ত্রী ইভানা ট্রাম্পের মৃত্যু

0
74

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রথম স্ত্রী ইভানা ট্রাম্প মারা গেছেন। স্থানীয় সময় বৃহস্পতিবার নিউইয়র্ক সিটির নিজ বাড়িতে ৭৩ বছর বয়সে তিনি মারা যান। খবর নিউইয়র্ক টাইমস

প্রেসিডেন্ট ট্রাম্প তার প্রতিষ্ঠিত রক্ষণশীল সামাজিক মিডিয়া প্ল্যাটফর্ম ট্রুথ সোশ্যাল-এ একটি বিবৃতিতে ইভানা ট্রাম্পের মৃত্যুর ঘোষণা করেন।

একটি সূত্র বলছে, ইভানার মৃত্যু দুর্ঘটনাজনিত কারণেই হয়েছে বলে মনে করছে পুলিশ। পুলিশ ওই সূত্রকে জানিয়েছে, ইভানাকে তাঁর বাড়ির সিঁড়িতে অচেতন অবস্থায় পাওয়া গিয়েছিল। তিনি পড়ে গিয়ে থাকতে পারেন বলে তাঁদের ধারণা।

নিউইয়র্ক সিটি পুলিশ তদন্ত করছে যে মিসেস ট্রাম্প আপার ইস্ট সাইডে তার টাউনহাউসের সিঁড়ি দিয়ে নিচে পড়ে গিয়েছিলেন। বাড়িতে জোর করে প্রবেশের কোনও চিহ্ন নেই এবং মৃত্যুটি দুর্ঘটনাজনিত বলে মনে হচ্ছে।  শহরের প্রধান মেডিকেল পরীক্ষকের অফিসের একজন মুখপাত্র বলেছেন যে এটি মৃত্যুর তদন্ত করবে।

৮০’র দশকে ইভানা ও ডোনাল্ড ট্রাম্প

ট্রুথ সোশ্যালে ট্রাম্প লিখেন, ‘ ইভানা একজন চমৎকার, সুন্দর ও বিস্ময়কর নারী ছিলেন। তিনি একটি মহৎ ও অনুপ্রেরণামূলক জীবন কাটিয়ে গেছেন।’

নিজেদের দাম্পত্য জীবনের পুরোটা জুড়ে, মিসেস ট্রাম্প তার স্বামীর মতোই মিডিয়ার মনোযোগ আকর্ষণ করেছিলেন। ৮০-এর দশককে অভিজাতদের মাত্রাতিরিক্ত উচ্ছৃঙ্খলতার কড়া সমালোচক ছিলেন এই দুজন। যা পরবর্তীতে ট্রাম্পকে জনপ্রিয় টিভি ব্যক্তিত্ব এবং প্রেসিডেন্ট হবার পথে অনেকটাই এগিয়ে রেখেছিলো।

ইভানা ট্রাম্প তার ব্যবসায়িক দক্ষতাকেও দারুণভাবে ব্যবহার করেছিলেন।  তিনি পোশাক, গয়না এবং প্রসাধনীর চেইন বিজনেস তৈরি করেছিলেন। এছাড়াও স্বামী ডোনাল্ড ট্রাম্পের মতোই রিয়েল এস্টেটে বিনিয়োগ করেছেন।

নিজেদের ঘরে ইভানা ও ডোনাল্ড ট্রাম্প

ফেসবুকে পোস্ট করা একটি পারিবারিক বিবৃতিতে, তার সন্তান এরিক, ডোনাল্ড জুনিয়র এবং ইভাঙ্কা ট্রাম্প লিখেছেন, “আমাদের মা ছিলেন একজন অবিশ্বাস্য মহিলা — ব্যবসায় একজন শক্তি, একজন বিশ্বমানের ক্রীড়াবিদ, একজন উজ্জ্বল সুন্দরী এবং যত্নশীল মা এবং বন্ধু। “

পাঁচ সন্তানের জনক ডোনাল্ড ট্রাম্পের তিন সন্তানের মা হলেন ইভানা। তাঁর গর্ভে জন্ম নেন ডোনাল্ড জুনিয়র, ইভাঙ্কা ও ইরিক ট্রাম্প।

উল্লেখ্য, সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বিয়ে করেছেন তিনবার। ১৯৭৭ সালে প্রথম তিনি বিয়ে করেন চেক রিপাবলিকের মডেল ইভানাকে। তবে ১৫ বছরের মাথায় ১৯৯২ সালে তাঁদের বিচ্ছেদ হয়। দ্বিতীয় স্ত্রী মার্লা ম্যাপলস। ১৯৯৩ সালে তাঁদের বিয়ে হয়। বিচ্ছেদ হয় ১৯৯৯ সালে। ২০০৫ সালে ট্রাম্প তৃতীয় বিয়ে করেন মেলানিয়াকে। ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট হওয়ার পরে মেলানিয়া হয়েছিলেন যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here