দীপ্ত টিভির মালিক কারাগারে

0
95

তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা মামলায় বেসরকারি চ্যানেল দীপ্ত টিভির মালিক ও কাজী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক কাজী জাহেদুল হাসানসহ চারজনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। সাবেক প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি ও তার ছেলেকে নিয়ে দীপ্ত টিভিতে সংবাদ পরিবেশন করায় ছয় বছর আগে মামলাটি দায়ের করা হয়েছিল।

আজ সোমবার (১৮ জুলাই) চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালের বিচারক জহিরুল কবির এ আদেশ দেন।

এই মামলায় কারাগারে পাঠানো আসামিরা হলেন- কাজী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক কাজী জাহেদুল হাসান, পরিচালক কাজী জাহিন হাসান, চিফ অপারেটিং অফিসার কাজী উরফি আহমেদ ও আনিসুর রহমান।

সাইবার ট্রাইব্যুনাল পিপি অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন চৌধুরী বলেন, চার আসামি উচ্চ আদালতে জামিনের আবেদন করেছিলেন। কিন্তু উচ্চ আদালত তাদেরকে জামিন দেননি। উচ্চ আদালত ছয় সপ্তাহের মধ্যে তাদের সাইবার ট্রাইব্যুনালে হাজির হতে নির্দেশ দিয়েছেন। আজ আত্মসমর্পন করে জামিন আবেদন করলে শুনানি শেষে কারাগারে পাঠায়। মামলার অন্য আসামিরা পলাতক রয়েছেন।

উল্লেখ্য, ২০১৬ সালের ১৬ ও ২২ মার্চ দীপ্ত টিভিতে তৎকালীন মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি ও তার ছেলে মুজিবর রহমানকে নিয়ে দীপ্ত টিভিতে সংবাদ পরিবেশন করা হয়। প্রচারিত সংবাদে মন্ত্রী ও তার ছেলের সম্মানহানির অভিযোগ এনে ওই বছরের ৫ এপ্রিল তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ (২) ধারায় চকবাজার থানায় মামলাটি করা হয়। মামলার বাদী সানোয়ারা গ্রুপের ব্যবস্থাপক জাহাঙ্গীর আলম।

মামলায় দীপ্ত টিভির ব্যবস্থাপনা পরিচালক কাজী জাহেদুল হাসান, পরিচালক কাজী জাহিন হাসান, চিফ অপারেটিং অফিসার কাজী উরফি আহমেদ ও চট্টগ্রাম অফিসের প্রতিবেদক রুনা আনসারীসহ সাত জনকে আসামি করা হয়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here