ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদকের উপর হামলা; বিএনপির প্রতিবাদ

0
31

ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নাওয়াজ এর উপর অতর্কিত হামলা এবং পরবর্তীতে আটকে রেখে নির্যাতন ও হত্যাচেষ্টার প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (২২ জুলাই) বিএনপির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু সাক্ষরিত গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এই প্রতিবাদ জানান বিএনপি মহাসচিব।

বিজ্ঞপ্তিতে ঘটনার বর্ণনাহ বলা হয় ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সাবেক যুগ সাধারণ সম্পাদক শাহ নাওয়াজ গত ১৮ জুলাই ২০২২ ইং তারিখে ঈদ শুভেচ্ছা বিনিময় করার সময় স্থানীয় বিএনপি নেতাকর্মীদের সাথে নিজ গ্রামের বাড়ি নোয়াখালী জেলাধীন হাতিয়া উপজেলার সোনাদিয়া ইউনিয়নের মাইজদী বাজারের দক্ষিণ পাশে কামাল মেম্বারের বাড়ীর সামনে উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক সাজেদ, যুবলীগ নেতা আবদুর রহিম ও জীবন এর নেতৃত্বে ২৫/৩০ জন সন্ত্রাসী দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে অতর্কিত হামলা ও তাকে তুলে নিয়ে গিয়ে প্রায় ৫ ঘন্টা আটক রেখে নির্মম নির্যাতন করে হত্যা চেষ্টা করে।

বিবৃতিতে বিএনপি’র মহাসচিব বলেন, “বর্তমান ভোটারবিহীন স্বেচ্ছাচারী সরকার দেশব্যাপী বিএনপিসহ বিরোধীদলীয়নেতাকর্মীদের ওপর গুম, খুনসহ দমন-পীড়ণের যে ভয়াবহতা চালিয়ে যাচ্ছে তারই অব্যাহত ধারাবাহিকতায় ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক যুগা সাধারণ সম্পাদক শাহ নাওয়াজকে হত্যা করার উদ্দেশ্যে বুড়িরচর ইউনিয়নের বেড়ীবাধের একটি পরিত্যক্তবাড়ীতে আটকে রেখে প্রায় ৫ ঘন্টা নির্যাতন চালানো হয়। দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার আন্দোলনে বিএনপি ও এর অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা রাজপথে সংগ্রাম করে যাচ্ছে ঠিক সেই সময়েই কোন কারণ ছাড়াই বিএনপি’র নেতাকর্মীদের উপর বর্বর নির্যাতন চালানো হচ্ছে। পবিত্র ঈদ উল আহহায় দলের নেতাকর্মীরা পরিবার পরিজনের সাথে ঈদ উদযাপন করতে নিজ নিজ এলাকায় অবস্থান করার সময় গণধিকৃত অবৈধ সরকার দেশব্যাপী বীভৎস্য সন্ত্রাসের মাধ্যমে মানুষের মনে আতঙ্ক সৃষ্টি করছে। শুধুমাত্র সরকার বিরোধী কোন আওয়াজ যাতে না হয়।  ছাত্রলীগ-যুবলীগের রক্তপিপাসু সশস্ত্র সন্ত্রাসীদের কারণে দেশে নৈরাজ্যের ঘণ অন্ধকার নেমে এসেছে। আওয়ামী সন্ত্রাসীরা একের পর এক এলোপাতাড়ি মারধর, চাপাতি দিয়ে কুপিয়ে হত্যা ও রক্তাক্ত জখম করার পর তাদের কোন বিচার না হওয়ার কারণে দ্বিগুন উৎসাহ নিয়ে একের পর এক সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে যাচ্ছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীদের দিয়ে যতই চেষ্টা করা হউক বিএনপি গণতন্ত্র পুনরুদ্ধারের ব্যাপারে একবিন্দুও ছাড় দেবে না।”

বিএনপি মহাসচিব অবিলম্বে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক যুগ সাধারণ সম্পাদক শাহ নাওয়াজ এর ওপর হামলাকারীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবী জানান ও তার আশু সুস্থহতা কামনা করেছেন।

অপর এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, গাইবান্ধা জেলাধীন সুন্দরগঞ্জ উপজেলা বিএনপি’র সদস্য সচিব মাহমুদুল প্রমানিক মাহামুদ ও ছাত্রদল নেতা মারুফ প্রমানিক সহ ২০ জন নেতাকর্মী ২০১৮ সালের মামলায় আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে আদালতে আত্মসমর্পন করে । আদালত তাদের জামিন বাতিল করে কারাগারে প্রেরণের ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন বিএনপি
মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর | তিনি বলেন আইন-আদালত ও প্রশাসন নিরপেক্ষ আচরণ ভুলে এখন ক্ষমতাসীনদের ইশারায় চলে । বিরোধী দলের নেতাকমীদের সরকার চিরস্থায়ীভাবে কারান্তরিন করে রাখতে চায়। যুগে যুগে গণবিচ্ছিনন অত্যাচারী শাসকেরা যে রীতি অনুসরণ করে দেশ, মানুষ ও গণতন্ত্রের জন্য লড়াকু মানুষকে উৎপীড়ণ করে যাচ্ছে। গাইবান্ধা জেলাধীন সুন্দরগঞ্জ উপজেলা বিএনপি’র সদস্য সচিব মাহমুদুল প্রমানিক মাহামুদ ও ছাত্রদল নেতা মারচ্ফ প্রমানিক সহ ২০ জন বিএনপি নেতাকমীকে কারাগারে প্রেরণ তারই অংশ।

বিএনপি মহাসচিব অবিলম্ষে গাইবান্ধা জেলাধীন সুন্দরগঞ্জ উপজেলা বিএনপি’র সদস্য সচিব মাহমুদুল প্রমানিক মাহামুদ ও ছাত্রদল নেতা মারচ্ফ প্রমানিক সহ ২০ জন নেতাকর্মীর মিথ্যা মামলা প্রত্যাহার এবং আটককৃতদের নি:শর্ত মুক্তির জোর দাবি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here