ছোটো চমক দিয়ে জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা

0
64

জিম্বাবুয়ে সিরিজ সামনে রেখে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এতে ওয়ানডে সিরিজের নতুন মুখ হিসেবে ডাক পেয়েছেন পারভেজ হোসেন ইমন। বিশ্রামে থাকছেন সাকিব আল হাসান। এছাড়া টি-টোয়েন্টি সিরিজের অধিনায়কের দায়িত্ব পেয়েছেন নুরুল হাসান সোহান। সংক্ষিপ্ততম ফরম্যাট থেকে বিশ্রামে আছেন নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ এবং মুশফিকুর রহিম।

শুক্রবার গণমাধ্যমের মুখোমুখি হয়ে ১৫ সদস্যের টি-টোয়েন্টি ও ১৬ সদস্যের ওয়ানডে দল দেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

ওয়ানডে দলের নতুন সংযুক্তি বাংলাদেশের হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্য পারভেজ হোসেন ইমন। গত বছরের জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে ডাক পেয়েছিলেন। কিন্তু মাঠে নামা হয়নি তার। ইমন সম্প্রতি ‘এ’ দলের বিপক্ষে এইচপির হয়ে শতক হাঁকিয়েছেন।

এদিকে, জিম্বাবুয়ে সফরে ছুটি চাওয়ায় দলে রাখা হয়নি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। এছাড়া টি-টোয়েন্টি থেকে বিশ্রাম দেয়া হয়েছে দুই অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিমকে। তবে রিয়াদ ও মুশফিক ওয়ানডে সিরিজে দলে থাকবেন। তামিম ইকবালের নেতৃত্বে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে থাকা দলটাই থাকছে এ সিরিজে। ওয়ানডে সিরিজের স্কোয়াড থেকে শুধু বাদ পড়েছেন পেসার এবাদত হোসেন।

ওয়ানডে স্কোয়াড: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ শান্ত, মোসাদ্দেক হোসেন সৈকত ও তাইজুল ইসলাম।

টি-টোয়েন্টি স্কোয়াড: মুনিম শাহরিয়ার, এনামুল হক বিজয়, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান (অধিনায়ক), শেখ মেহেদি, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, পারভেজ হোসেন ইমন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here