গণ্যমাণ্যদের উপস্থিতিতে হিন্দু ধর্মত্যাগ করে ইসলাম গ্রহণ, অতপর প্রথম জুমার নামাজ আদায়

0
432

ইসলাম শান্তির ধর্ম। মহান আল্লাহর পক্ষ থেকে দেওয়া এক মাত্র জীবন বিধান৷ আল্লাহ তা’আয়ালার দেওয়া কল্যাণ নিহিত রয়েছে এই ধর্মে। তাইতো পরকালের মুক্তির জন্য হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম করেছেন বরগুনার ৪৫ বছর বয়সী মাধব চন্দ্র ব্যাপারী।

ইসলাম গ্রহণের পর নতুন নাম রেখেছেন মোহাম্মদ আব্দুর রহিম। কালেমা পড়ে মহান আল্লাহর দেওয়া এক মাত্র জীবন বিধানকে নিজের করে নেওয়ার পর প্রথমবারের মতো গতকাল আদায় করেছেন জুমার নামাজও।

শুক্রবার (২২ জুলাই) জুমার নামাজের আগে বরগুনার পাথরঘাটা সাব রেজিস্ট্রার জামে মসজিদে কালেমা পড়ে ইসলাম গ্রহণ করেন তিনি। মসজিদটির খতিব মাওলানা আব্দুর রাজ্জাক কালেমা পড়ান তাকে।

ইসলাম গ্রহণের সময় তার সাথে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট মশিউর রহমান, পৌর কাউন্সিলর রফিকুল ইসলাম কাঁকন, কালমেঘা ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান পিন্টু মুন্সিসহ আরও অনেকে।

এর আগে পাথরঘাটা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট প্রবন কুমার হুইয়ের আদালতে এফিডেভিট করেন তিনি। পটুয়াখালীর মির্জাগঞ্জের নিমাই চন্দ্র ব্যাপারীর ছেলে তিনি।

আব্দুর রহিম জানান, কেউ আমাকে জোর করেনি। মহানবী হযরত মুহম্মদ (সাঃ) এর আদর্শ ও শান্তির প্রতি আকৃষ্ট হয়েছি। সারা জমিনের সৃষ্টিকর্তা মহান আল্লাহ তা’আয়ালা ও তাঁর রাসূল হযরত মোহাম্মদ (সাঃ) এর ওপর বিশ্বাস স্থাপন করে নিজের ইচ্ছা ও স্বেচ্ছায় গণ্যমাণ্য ব্যক্তিদের উপস্থিতিতে ইসলাম ধর্ম গ্রহণ করেছি।

স্থানীয় পৌর কাউন্সিলর রফিকুল ইসলাম কাঁকন জানান, সদ্য ইসলাম ধর্ম গ্রহণ করা মোহাম্মদ আব্দুর রহিম পাথরঘাটায় ব্যবসা করেন। সেই সুবাদে কয়েক মাস ধরে তিনি পাথরঘাটায় থাকেন। তাকে পুনর্বাসনে এলাকার ধর্মপ্রাণরা এগিয়ে এসেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here