অকথ্য ভাষায় সাংবাদিককে গালাগাল,সেই ইউএনওকে প্রত্যাহারের নির্দেশ

0
55

সম্প্রতি এক সাংবাদিককে অকথ্য ভাষায় গালিগালাজ করে গণমাধ্যমে আলোচনায় এসেছে কক্সবাজারের টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) মোহাম্মদ কায়সার। এ ঘটনায় তাকে প্রত্যাহার করে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করার নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার২৫ জুলাই) দুপুরে সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ তথ্য নিশ্চিত করেছেন।

মন্ত্রীপরিষদ সচিব বলেন, ইতোমধ্যে তাকে ওএসডি করে নিয়ে আসার জন্য বলা হয়েছে। এখন উচ্চ আদালত কি নির্দেশনা দেন, সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।
প্রায় ৫০০টি উপজেলার ৫০০ জন লোকের মধ্যে সবাই ভালো হবে, সেটা আপনি কীভাবে আশা করেন? আমাদের প্রতি নির্দেশনা আছে তাকে ওএসডি করে নিয়ে এসে তার বিরুদ্ধে আদালত কী ইনস্ট্রাকশন দেন সে অনুযায়ী অ্যাকশন নেওয়ার জন্য।

তিনি বলেন, গতকাল রবিবার বিভাগীয় কমিশনারদের সম্মেলনে জোরালোভাবে বলা হয়েছে তারা যখন জেলায় যাবেন তখন সব কর্মকর্তাদের সঙ্গে মাথা ঠাণ্ডা রেখে কাজ করবেন।…এটি তো সাংবাদিকের বিষয় নয়, এ ভাষায় কারও সঙ্গে কথা বলা যায় না। যত বেশি ব্যবস্থাপনার কাজে থাকবেন, ওপরে থাকবেন তত বেশি মাথা ঠান্ডা করে কথা বলতে হবে।

এর আগে গত বৃহস্পতিবার নিচু জমিতে সরকারি টাকায় সরকারি ঘর নির্মাণের সংবাদ প্রকাশ করায় একটি অনলাইন পোর্টালের প্রতিবেদককে গালাগাল করেন টেকনাফের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কায়সার খসরু।

এ গালাগালের ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। এতে ইউএনওর ব্যাপক সমালোচনা হয়। পরদিন শুক্রবার বিকালে শহরের হিলডাউন সার্কিট হাউসের সম্মেলনকক্ষে উভয় পক্ষকে নিয়ে জেলা প্রশাসক মো. মামুনুর রশীদের উদ্যোগে বৈঠক হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here