সেন্সর বোর্ডে আটকে গেল সিনেমা ‘পদ্মা সেতু’

0
76

ভুলভাবে উপস্থাপন ও অপ্রাসঙ্গিক দৃশ্যধারণের কারণে সেন্সরে আটকে গেল বড়ুয়া মনোজিত ধীমন প্রযোজিত ও আলী আজাদ পরিচালিত চলচ্চিত্র ‘পদ্মা সেতু’।

ছবিটি দেখার পর সেন্সর বোর্ডের অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন বলে জানা গেছে।

বৃহস্পতিবার (২১ জুলাই) বোর্ডের সদস্যরা সিনেমাটি দেখেন। সেখানে উপস্থিত ছিলেন তথ্য সচিব ও সেন্সর বোর্ডের চেয়ারম্যান মো. মকবুল হোসেনসহ বোর্ডের অন্যান্য সদস্যরা।

সিনেমাটি দেখে বেশ ক্ষুব্ধ সেন্সর বোর্ডের অন্যতম সদস্য চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান। তিনি বলেন, ‘সিনেমাটিতে পদ্মা সেতুকে অপমান করা হয়েছে। দুঃখের বিষয় হলো, পরিচালক যাচ্ছেতাইভাবে এটি তৈরি করেছেন। এ ধরনের রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ স্থাপনার ক্ষেত্রে ভুল তথ্য দেশের ইমেজের জন্য ক্ষতিকর। তাই আমরা সিনেমাটিকে সেন্সর না দিতে সম্মত হয়েছি।’

জানা যায়, সেতু বিভাগ থেকে ডাটা সংগ্রহ করাসহ ছবিটির জন্য বেশ কিছু নির্দেশনা তারা। এরমধ্যে দৃশ্যধারণ ও সংলাপ পরিবর্তনের কথা বলা হয়েছে। 

তবে পদ্মা সেতু ছবির পরিচালক আলী আজাদের দাবি, ‘ভুল তথ্য উপস্থাপনের বিষয়টি সত্য নয়। আমার সিনেমায় কোনও ভুল তথ্য পরিবেশন করা হয়নি। যা কিছু দেখানো হয়েছে, তা বিভিন্ন পত্র-পত্রিকায় আগেই এসেছে।’

‘পদ্মা সেতু’ সিনেমার পুরো শুটিং হয়েছে পদ্মা সেতু এলাকায়। চলচ্চিত্রটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন সাঞ্জু জন ও অলিভিয়া মাইশা। বিভিন্ন চরিত্রে আরও আছেন রায়হান মুজিব, হিমেল রাজ,আনোয়ার সিরাজী, শান্তা পাল প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here