কুমিল্লার সেই দুই যমজ পদ্মা ও সেতুর নাম পরিবর্তন

0
110

কুমিল্লায় জন্ম নেওয়া যমজ শিশু পদ্মা ও সেতুর নাম পরিবর্তন করা হয়েছে। এলাকাবাসীর পছন্দ না হওয়া এবং ইসলামি নাম রাখার চিন্তা থেকেই নাম বদলানো হয় যমজ দুই বোনের। বর্তমানে তাদের নাম উম্মে হানি আয়েশা ও আরোহী আঁখি।

নাম পরিবর্তন করার বিষয়টি নিশ্চিত করেছেন যমজ শিশুর দাদা শুকুর আলী।

তিনি জানান, গত ২১ জুন জন্ম নেওয়ার পর বরুড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামরুল হাসান সোহেল দুই শিশুর নাম রাখেন পদ্মা ও সেতু। পরে হাসপাতালে থেকে ছাড়পত্র পেয়ে বাড়িতে যান তারা। কিন্তু জন্মের ছয় দিন পর দুই শিশুর নাম পরিবর্তন করে উম্মে হানি আয়শা ও আরোহী আঁখি রাখা হয়।

নাম পরিবর্তন করার কারণ হিসেবে দুই শিশুর দাদা শুকুর আলী জানান, এলাকার মানুষ বিষয়টি ভালোভাবে নেয়নি। এলাকা থেকে ইসলামিক নাম রাখার জন্য বলা হয়। পরে তাদের বাবা সোহাগের পছন্দে দুজনের নাম উম্মে হানি আয়শা ও আরোহী আঁখি রাখা হয়।

এর আগে গত ২১ জুন সকাল ১০টায় বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাদের জন্ম হলে তাদের নাম পদ্মা ও সেতু রেখেছিলেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামরুল হাসান সোহেল।

এরপর হাসপাতাল থেকে তাদের সব সময় খোঁজখবর রাখার কথা বললেও শিশু দুটির পরিবার জানায়, হাসপাতাল থেকে আসার পর থেকে এ পর্যন্ত কেউই তাদের কোনো খোঁজ নেয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here