শেখ কামালের জন্মদিন অনুষ্ঠানে না থাকায় ১৩ সরকারি কর্মকর্তাকে নোটিশ

0
130

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের জন্মদিনের অনুষ্ঠানে অনুপস্থিত থাকার জন্য ১৩ সরকারি কর্মকর্তাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)।

গত মঙ্গলবার (৯ আগস্ট) নোটিশ পাওয়া ১৩ কর্মকর্তার একজন নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন রাঙ্গুনিয়ার ইউএনও আতাউল গনি ওসমানী এ নোটিশ দেন।

সেই কর্মকর্তা বলেন, সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় সেদিন আমি বাড়িতে ছিলাম। আমার ছেলে অসুস্থ হয়ে পড়ায় তাকে হাসপাতালে নিতে হয়েছিল, যে কারণে আমি অনুষ্ঠানে যোগ দিতে পারিনি। আমি ইতোমধ্যে নোটিশের জবাব দিয়েছি।

বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের ৭৩তম জন্মদিন উদযাপিত হয় গত ৫ আগস্ট। 

ইউএনও স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, জাতীয় দিবসে নিজ নিজ কর্মকর্তাদের উপস্থিত থাকার সরকারি নির্দেশনা থাকলেও তারা তা অমান্য করেছেন। সরকারি আদেশ অমান্য করার দায়ে কেন তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে সুপারিশ করা হবে না, তা জানতে চাওয়া হয়।

এ চিঠি হাতে পাওয়ার ৭ কর্মদিবসের মধ্যে সন্তোষজনক জবাব না দিলে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য চিঠি পাঠানো হবে বলেও সতর্ক করা হয়।

চিঠি প্রসঙ্গে ইউএনও আতাউল গনি ওসমানী বলেন, সরকার ঘোষিত দিনগুলোতে সব সরকারি কর্মকর্তাকে উপস্থিত থাকার জন্য মন্ত্রণালয়ের পরিপত্রে নির্দেশনা রয়েছে। এ ছাড়া, সরকারি চাকরি বিধিতেও সরকার ঘোষিত দিনগুলোতে সব সরকারি কর্মকর্তাদের উপস্থিত থাকার বিধান রয়েছে।

পরিপত্র ও বিধি মোতাবেক এই ১৩ কর্মকর্তাকে নোটিশ দেওয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, তাদের আগামী ৭ কার্যদিবসের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here