বৃদ্ধ বাবার টাকা ছিনিয়ে নিতে ছিনতাইকারীর সঙ্গে হাত মেলান ছেলে

0
83

নিজের বাড়ি থেকে পিটিয়ে বৃদ্ধ জয়নাল মিয়া ও তাঁর স্ত্রী হনুফা বেগমকে তাড়িয়ে দিয়েছিলেন তাঁদের তিন ছেলে। অভিমান করে জয়নাল মিয়া তাঁর বসতবাড়ির দুই কাঠা জমি ৩১ লাখ টাকায় বিক্রি করে দেন। বাবার জমি বিক্রির সেই টাকা ছিনিয়ে নিতে জয়নাল মিয়ার তিন ছেলে হাত মেলান ছিনতাইকারীর সঙ্গে।

জমির বিক্রির সেই টাকা আদায় করতে ছিনতাইকারী জয়নাল মিয়াকে উপর্যুপরি কুপিয়ে তাঁর কাছ থেকে ৩১ লাখ টাকা ছিনিয়ে নেন। রাজধানীর ক্যান্টনমেন্ট থানার মানিকদী এলাকায় গত দুই মাস আগের এই ঘটনা। 

গতকাল শুক্রবার রাতে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি) রাজধানীর মিরপুর এবং গাজীপুর থেকে জয়নাল মিয়ার তিন ছেলে আবদুল হানিফ, আবদুল হান্নান ও আবদুল মান্নান এবং তাঁদের সহযোগী সোহেলকে হওয়া ২৯ লাখ টাকাসহ গ্রেপ্তার করে।

ডিবি পুলিশ বলছে, ভুক্তভোগী বৃদ্ধ জয়নাল মিয়ার বসতভিটা রাজধানীর মানিকদী এলাকায় অবস্থিত। স্ত্রীসহ সেখানেই তিনি থাকেন। ছেলেদের স্ত্রীরা বাবা-মাকে পছন্দ না করায় তিন ব্যবসায়ী ছেলে দুজনকে মারধর করে বাড়ি থেকে বের করে দেন। সন্তানেরা মারধর করার পর জয়নাল মিয়া ও হানুফা বেগম একটি ভাড়া বাসায় ওঠেন।

গত ২৮ জুন  বসতভিটার জমি বিক্রি করেন
বৃদ্ধ জয়নাল মিয়া। জমি বিক্রির টাকা ব্যাগে নিয়ে রাইড শেয়ারিং সেবা পাঠাওয়ের মোটরসাইকেলে বাসায় ফিরছিলেন। একপর্যায়ে মানিকদীতে বাসার কাছে পৌঁছালে আবদুল হানিফ তাঁর অপর দুই ভাইকে নিয়ে মোটরসাইকেলের পেছনে বসা জয়নালকে লোহার রড দিয়ে আঘাত করলে তিনি রাস্তায় পড়ে যান। এ সময় জয়নালকে তাঁর জামাতা রক্ষা করতে এলে পিটিয়ে তাঁর পা ভেঙে দেন তাঁরা। একপর্যায়ে বৃদ্ধ মা এগিয়ে এলে তাঁকেও বেধড়ক পেটান সন্তানেরা।

আহতদের কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। ওই ঘটনায় ক্যান্টনমেন্ট থানায় একটি মামলা করা হয়। মামলাটি তদন্তের দায়িত্ব পায় ডিবির গুলশান বিভাগ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here