শর্ত মেনে জামিন পেলেন সম্রাট

0
64

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় জামিন পেয়েছেন।

সোমবার(২২ আগস্ট) ঢাকার বিশেষ জজ আদালত-৬-এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান তাঁকে জামিনের আদেশ দেন বলে আদালতের বেঞ্চ সহকারী জাহিদুল ইসলাম গণমাধ্যমকে জানিয়েছেন।

সম্রাটের আইনজীবী আফরোজা শাহনাজ বলেন, সম্রাট গুরুতর অসুস্থ। এর সপক্ষে চিকিৎসা সংক্রান্ত কাগজপত্র আদালতে জমা দেওয়া হয়েছে। দুই পক্ষের শুনানি নিয়ে আদালত তাঁকে জামিন দিয়েছেন।

জামিনের শর্ত অনুযায়ী, সম্রাটকে তাঁর পাসপোর্ট আদালতে জমা দিতে হবে। আর আদালতের অনুমতি না নিয়ে তিনি বিদেশে যেতে পারবেন না।

আইনজীবী জানান, জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় জামিনের মধ্য দিয়ে সব মামলায় জামিন পেলেন সম্রাট। তাঁর মুক্তি পেতে আর কোনো বাধা নেই।

এদিকে, সম্রাটের জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় অভিযোগ গঠনের শুনানি আগামী ১৯ সেপ্টেম্বর পর্যন্ত পিছিয়েছে আদালত।

সূত্রে জানা গেছে, এই মামলায় অভিযোগ গঠনের শুনানির দিন ছিল আজ। সম্রাটকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল থেকে আদালতে আনা হয়।

অভিযোগ গঠনের শুনানির জন্য আদালতের কাছে সময় চেয়ে আবেদন করেন সম্রাটের পক্ষের আইনজীবী৷ এক্ষেত্রে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষ থেকে এই আবেদনের বিরোধিতা করেন মাহামুদ হোসেন জাহাঙ্গীর। দুই পক্ষের শুনানি নিয়ে আদালত অভিযোগ গঠনের শুনানির নতুন তারিখ ঠিক করেন।

প্রসঙ্গত, গত ২৪ মে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় সম্রাট আদালতে আত্মসমর্পণ করেন। পরে আদালত তাঁর জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here