বিএনপি নেতাকে কুপিয়ে জখম করলো আ’লীগ কর্মীরা; আহত আরো ৪

0
94

মাগুরার শ্রীপুরে খামারপাড়া গোরস্থান মোড়ে স্থানীয় বিএনপি নেতাকে চাইনিজ কুড়াল এবং চাপাতি দিয়ে কুপিয়ে মারাত্মক জখম করেছে স্থানীয় আওয়ামী লীগ কর্মীরা। আহত বিএনপি নেতার নাম আজাদুর রহমান। তিনি শ্রীকোল ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক।

এছাড়া দারিয়াপুর ইউনিয়নের ওয়ার্ড বিএনপি সাধারণ সম্পাদক সাজ্জাদুল ইসলাম, জেলা যুবদলের সহ-সাধারণ সম্পাদক লিটন মোল্যা এবং গোয়ালপাড়া এলাকায় দুই বিএনপি কর্মীকে বেধড়ক পিটিয়ে তাদের বহনকারী নছিমনটি পুড়িয়ে দিয়েছে।

দলীয় কর্মীদের অভিযোগ, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে উপজেলা বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে অংশ নিতে যাওয়ার পথে তারা এই হামলার শিকার হয়। গুরুতর জখম অবস্থায় আজাদুর রহমানকে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, জ্বালানি তেল ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে শ্রীপুরে বিএনপির বিক্ষোভ সমাবেশ ঘিরে সারা দিন ছিল টানটান উত্তেজনা। বেলা ১১টায় খামারপাড়া স্কুল মাঠে সমাবেশের আয়োজন করা হলেও তার আগে থেকেই আওয়ামী লীগের নেতৃত্বে ছাত্রলীগ, যুবলীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের হাজার হাজার কর্মী উপজেলা সদরের বিভিন্ন প্রবেশমুখে সশস্ত্র অবস্থান নেয়।

বেলা সাড়ে ১১টার দিকে শ্রীপুর উপজেলা বিএনপি সভাপতি বদরুল আলম হিরো এবং সাধারণ সম্পাদক মুন্সি রেজাউল করিমের নেতৃত্বে বিএনপি কর্মীরা লাঠিসোটা নিয়ে খামারপাড়া বাজারে বিক্ষোভ মিছিল করে ফিরে যায়। এ সময় স্থানীয় আওয়ামী লীগ কর্মীরা ঢাল-সড়কিসহ ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে শ্রীপুর বাসস্ট্যান্ড এলাকায় তাদের উপর হামলা করে।

তবে হামলার এই অভিযোগ অস্বীকার করেছেন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক হুমায়নুর রশিদ মুহিত। তিনি বলেন, সারা দেশব্যাপী বিএনপির নৈরাজ্যের প্রতিবাদে শ্রীপুরে আওয়ামী লীগের সমাবেশ আয়োজন করা হয়। অন্যদিকে খামারপাড়া এলাকায় বিএনপির সমাবেশ। তাদের মধ্যকার কোন্দলের জেরে কেউ আহত হতে পারে। এর সঙ্গে আওয়ামী লীগের কোনো সম্পর্ক নেই।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোশারফ হোসেন বলেন, একজন বিএনপি কর্মী আহত হয়েছে বলে জেনেছি। তবে এ বিষয়ে কেউ থানায় কোনো অভিযোগ নিয়ে আসেনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here