২৯ টি বইসহ পুরো তালিকাই বাতিল করলো জনপ্রশাসন মন্ত্রণালয়

0
58

সম্প্রতি অতিরিক্ত সচিব মো. নবীরুল ইসলামের লেখা ২৯টি বই নিয়ে শুরু হয় তুমল আলোচনা-সমালোচনা। মাঠ পর্যায়ে কর্মকর্তাদের পাঠ্যভ্যাস গড়ে তুলতে সরকারি অর্থায়নে বই কেনার তালিকায় এই সচিবের ২৯ টি বইয়ের নাম আসে। এই তালিকা প্রকাশের পরই নেটমাধ্যমে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখা যায়।

এবার ২৯ টি বইসহ জনপ্রশাসন মন্ত্রণালয়ের উদ্যোগে বই কেনা প্রকল্পের ১ হাজার ৪৭৭টি বইয়ের তালিকা বাতিল করা হয়েছে। পরবর্তী অর্থবছরে লেখকের নামে না কিনে বিষয়ভিত্তিক প্রকল্পের বই কেনা হবে।

সোমবার (২৯ আগস্ট) জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন।

সিনিয়র সচিব কে এম আলী বলেন, তালিকাটি বাতিল করা হয়েছে। এখন নতুন তালিকা করা হবে, নাকি বিষয় উল্লেখ করে দেওয়া হবে, তার জন্য একটি কমিটি করা হবে। এটি সভা করে ঠিক করা হবে। এটি না জানানো পর্যন্ত এ বিষয়ে কার্যক্রম না করার জন্য বলা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব বলেন, একটা কমিটি গঠন করে দেব যাতে তারা পর্যালোচনা করে সাজেস্ট করতে পারে, কোন প্রক্রিয়ায় আমরা তাদের বই কেনার জন্য সাজেস্ট করব।

জনপ্রশাসন মন্ত্রণালয় সরকারি কর্মকর্তাদের ‘জ্ঞানচর্চা ও পাঠাভ্যাস’ বাড়ানোর জন্য বই কিনতে ৯ কোটি ৫৪ লাখ টাকা বরাদ্দ দিয়েছে। এজন্য ১ হাজার ৪৭৭টি বইয়ের তালিকা দেওয়া হয়েছে।

এ তালিকায় জনপ্রশাসন মন্ত্রণালয়েরই  অতিরিক্ত সচিব মো. নবীরুল ইসলামের ২৯টি বই ছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here