সিরাজগঞ্জে বিএনপির সম্মেলনে পুলিশের লাঠিচার্জ ও গুলিবর্ষণে আহত ৩০

0
163

শিবলী রহমান শিপু, সিরাজগঞ্জ
বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সিরাজগঞ্জ জেলা বিএনপির সম্মেলনে পুলিশের হামলা ও গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। সংঘর্ষে পুলিশসহ অন্তত ৩০ জন আহত হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপির কার্যালয়স্থ শহরের পৌর ভাসানী মিলনায়তনের সবুজ চত্বরের সামনে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শেষাংশে পুলিশের উপর অতর্কিত ইটপাটকেল ছুড়লে পুলিশও হামলাকারীদের পাল্টা লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। একপর্যায়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল ও রাবার বুলেট ছোড়ে।

এ ঘটনায় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জসিম উদ্দিন জানান, বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জেলা বিএনপির সমাবেশ শেষে নব দ্বীপ পুল এলাকায় একটি গ্রুপ পুলিশের ওপর ইট পাটকেল নিক্ষেপ করে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ সময় অন্তত ৫ জন পুলিশ আহত হয়েছে।

এদিকে জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু পুলিশের ওপর হামলার অভিযোগ অস্বীকার করে বলেন, কোনো উসকানি ছাড়াই পুলিশ আমাদের উপর হামলা করে, তাদের ছোড়া রাবার বুলেট ও টিয়ারশেলের আঘাতে বিএনপির অন্তত ২৫ জন নেতা কর্মী আহত হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here