প্রথম বাংলাদেশি সিনেমা হিসেবে ইউএস টপ চার্টে ‘হাওয়া’

0
62

মুক্তির পর থেকেই প্রশংসা আর সাফল্যের শীর্ষে আছে বাংলাদেশের চলচ্চিত্র ‘হাওয়া’। বাংলা সিনেমায় রীতিমতো অন্য উচ্চতায় নিজেকে নিয়ে গিয়েছে মাঝ সমুদ্রে চিত্রায়িত এই চলচ্চিত্র। হাওয়া’র এই হাওয়া কেবল দেশেই না, সূদুর হলিউডপাড়ায় গিয়েছে এবার।  মেজবাউর রহমান সুমন পরিচালিত প্রথম সিনেমা ‘হাওয়া’ জায়গা করে নিয়েছে ইউএস টপচার্টে। যা বাংলাদেশি সিনেমার ক্ষেত্রে প্রথম।

জানা যায়, মুক্তির প্রথম চার দিনে ইউএস টপ চার্টে চলে এসেছে ‘হাওয়া’। এটিই বাংলাদেশের কোনো সিনেমার প্রথম ইউএস টপ চার্টে প্রবেশের ঘটনা। সিনেমাটির আন্তর্জাতিক পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রোর প্রেসিডেন্ট মো. অলিউল্লাহ সজীব বিষয়টি নিশ্চিত করেন।

বুধবার (৭ সেপ্টেম্বর) দুপুরে নিজের ফেসবুক প্রোফাইল ও স্বপ্ন স্কেয়ারক্রো বাংলাদেশের পেজে এসব তথ্য জানান তিনি।

দেশ মাতানো এই ছবি গত ২ সেপ্টেম্বর উত্তর আমেরিকায় মুক্তি পেয়েছিল। প্রথম সপ্তাহে কানাডার ১৩টি এবং যুক্তরাষ্ট্রের ৭৩টিসহ মোট ৮৬ হলে মুক্তি পায় সিনেমাটি। দ্বিতীয় সপ্তাহেও বেশ কিছু থিয়েটারে মুক্তি পেতে যাচ্ছে এই চলচ্চিত্র।

অলিউল্লাহ সজীব লিখেছেন, বাংলাদেশের প্রথম সিনেমা হিসেবে ‘হাওয়া’ ইউএস টপ চার্টে জায়গা করে নিয়েছে! তা-ও আবার টপ ৩০-এ, ২৭ নম্বরে অবস্থান করছে ছবিটি। লেবার ডে থাকায় এক দিন উইকএন্ড (ছুটি) বেশি ছিল এবার। সেই হিসাবে প্রথম চার দিনে ‘হাওয়া’র গ্রস বক্স অফিস কালেকশন ২ লাখ ১৩ হাজার ৪৬১ ডলার। যার মধ্যে কানাডায় ৮৬ হাজার ৩১২ ডলার এবং যুক্তরাষ্ট্রে আয় করেছে ১ লাখ ২৭ হাজার ১৪৯ ডলার।

এখন পর্যন্ত সিনেমাটি দেখেছেন ২৫ হাজার ৪৪৪ জন। এর মধ্যে কানাডায় ৯ হাজার ৯৩০ জন এবং যুক্তরাষ্ট্রে ১৫ হাজার ৫১৪ জন দেখেছেন। ‘হাওয়া’ সিনেমায় অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরিফুল রাজ, সুমন আনোয়ার, সোহেল মণ্ডল, নাসির উদ্দিন খান, মাহমুদ আলম, বাবলু বোসসহ অনেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here