ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যু

0
110

ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর খবর নিশ্চিত করেছে বাকিংহাম প্যালেস। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৬ বছর। স্কটল্যান্ডের বালমোরাল প্রাসাদে পরিবারের সদস্যদের কাছাকাছি অবস্থাতেই পরপারে পাড়ি জমান রানি দ্বিতীয় এলিজাবেথ।

দ্য রয়েল ফ্যামিলির ফেসবুক পেইজে জানানো হয়, আজ বিকেলে রানি বালমোরালে শান্তিতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। রাজা এবং রানি দুজনেই আজ বালমোরালে থাকবেন। কাল মরদেহ লন্ডনে নিয়ে আসা হবে।

এর আগে আজ সকালেই জানানো হয়, ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের স্বাস্থ্য সংকটে রয়েছেন। স্কটল্যান্ডের বালমোরাল রাজপ্রাসাদে চিকিৎসকদের বিশেষ পর্যবেক্ষণে রয়েছেন তিনি। বৃহস্পতিবার সকালে রানির স্বাস্থ্যের অবনতি হওয়ায় বালমোরাল প্যালেসে আসতে তার নিকট আত্মীয়দের খবর দেওয়া হয়।

খবর পেয়ে রানির পাশে থাকতে রাজপরিবারের সদস্যরা স্কটল্যান্ডে ছুটে গেছেন। এছাড়া বালমোরাল প্যালেসে এবং রানির স্থায়ী রাজপ্রাসাদ বাকিংহাম প্যালেসের সামনে জড়ো হচ্ছেন তার শুভাকাঙ্ক্ষীরা।

বিবিসির খবরে বলা হয়, রানির নিকট আত্মীয়দের অনেকেই ইতিমধ্যে বালমোরাল প্যালেসে পৌঁছেছেন। গত জুলাই থেকে বালমোরাল প্যালেসেই থাকছেন রানি।

রানির স্বাস্থ্য অবনতির খবর পেয়ে প্রথমে বড় ছেলে প্রিন্স চার্লস এবং তার স্ত্রী ক্যামেলিয়া বালমোরাল প্রাসাদে ছুটে যান। একটি হেলিকপ্টারে করে তারা বালমোরাল প্যালেস প্রাঙ্গণে অবতরণ করেন। উল্লেখ্য, রানির মৃত্যুর পর তার প্রথম উত্তরসূরি হবেন প্রিন্স চার্লস।

উল্লেখ্য, ১৯৫২ সালের ফেব্রুয়ারি মাসে ব্রিটেনের সিংহাসনে বসেন রানি দ্বিতীয় এলিজাবেথ। এরপর থেকে টানা ৭০ বছর ব্রিটেনের রানি ছিলেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here