সৈয়দা সাজেদা চৌধুরীর ইন্তেকাল

0
206

জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী আর নেই। রোববার রাত ১১টা ৪০ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তাঁর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাজেদা চৌধুরী ফরিদপুর–২ আসনের সংসদ সদস্য। তিনি কয়েক বছর ধরেই অসুস্থ ছিলেন। গত সপ্তাহে তাঁকে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী দীর্ঘদিন ধরে অসুস্থ। 

জানা গেছে, বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে স্মৃতিশক্তিও হারিয়ে ফেলেছিলেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৭ বছর। জীবনের ৬৬ বছরই তিনি আওয়ামী লীগের রাজনীতি করেছেন। তবে গত কয়েক বছর অসুস্থতার জন্য দলের কোনো কার্যক্রমেই দেখা যায়নি আওয়ামী লীগের নানা উত্থান-পতনের সাক্ষী এই নেত্রীকে।

সাজেদা চৌধুরীর স্বামী রাজনীতিবিদ এবং সমাজকর্মী গোলাম আকবর চৌধুরী। তিনি ২০১৫ সালের ২৩ নভেম্বর মারা যান।

স্বামীর মৃত্যুর কিছুদিন পরই অসুস্থতা ঘিরে ধরে তাকে। একাদশ জাতীয় নির্বাচনের পর পুরোপুরি অসুস্থ হয়ে পড়েন তিনি। গত প্রায় চার বছরে সংসদেও যাওয়া হয়নি। নির্বাচনের পর মাত্র একবার যেতে পেরেছেন নিজ নির্বাচনী এলাকায়।

তার পরিবার সূত্র জানা গেছে, ২০১৬ সাল পর্যন্ত রাজধানীর বনানীতে তার বড় ছেলে আইমান আকবর বাবলু চৌধুরীর সঙ্গে থেকেছেন সাজেদা চৌধুরী। সেখান থেকে ২০১৬ সালে তার ছোট ছেলে শাহাদাব আকবর লাবু চৌধুরী তাকে নিয়ে আসে। তখন থেকে ছোট ছেলের ধানমণ্ডির বাসায় থাকতেন এই প্রবীণ নেতা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here