টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে পাকিস্তান দল ঘোষণা

0
74

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপের জন্য ১৫ জনের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নির্বাচকরা। তাতে সদ্য সমাপ্ত এশিয়া কাপে বাজে ফর্মের কারণে কপাল পুড়েছে ফখর জামানের। বাবর আজমকে অধিনায়ক করে ঘোষিত দল থেকে বাদ পড়েছেন এশিয়া কাপের আরো দুই তারকা। 

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত এশিয়া কাপে ভালো করতে পারেননি ফখর জামান। ফাইনালের বড় মঞ্চে গোল্ডেন ডাক পেয়ে দলের বিপদ বাড়িয়েছিলেন এই টপ অর্ডার ব্যাটার। ৬ ম্যাচে তার রান মাত্র ৯৬ রান। দলের বিপদে উইকেটে সেট হওয়ার সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি তিনি। মূলত এসব বিবেচনায় ফখরকে রিজার্ভে পাঠিয়েছেন নির্বাচকরা। তার বদলে ব্যাটিং অর্ডারের শক্তি বাড়াতে পাকিস্তানের দলে ঢুকেছেন শান মাসুদ।

দলে আসা শান মাসুদও বাঁ-হাতি ব্যাটার। সর্বশেষ পিএসএলে তিনি মুলতান সুলতানসের হয়ে ১২ ইনিংসে ১৩৮.১৫ স্ট্রাইক রেটে ৪৭৮ রান করেন। সম্প্রতি শেষ হওয়া ন্যাশনাল কাপে তিনি ৮ ইনিংসে ১২৭.৯৩ স্ট্রাইক রেটে ২০৪ রান করেছেন। তার ওই রানগুলো এসেছে মিডল অর্ডারে। পাকিস্তানের ব্যাটিং অর্ডারে মূলত এই জায়গায় নতুন করে ভাবতে চাইছেন নির্বাচকরা।

এছাড়া বোলিং আক্রমণে ফিরেছেন শাহিন শাহ আফ্রিদি। ইনজুরির কারণে এশিয়া কাপে ছিলেন না তিনি। বিশ্বকাপ দলে আছেন অন্য পেসার মোহাম্মদ ওয়াসিম। তবে হাসান আলী, শাহনেওয়াজ দাহানি বাদ পড়েছেন।

পাকিস্তানের বিশ্বকাপ দল: বাবর আজম, শাদাব খান, আসিফ আলী, হায়দার আলী, হ্যারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশদীল শাহ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, উসমান কাদির।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here