মিরপুরে বিএনপির সমাবেশে আওয়ামী লীগের হামলা; আহত শতাধিক

0
101

রাজধানীর মিরপুরের পল্লবীতে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে বিএনপি নেতাকর্মীদের উপর ব্যাপক হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। বিএনপির একাধিক নেতাকর্মীর দাবি, আওয়ামী লীগের স্থানীয় পর্যায়ের নেতারা বিএনপিকে লক্ষ্য করে হামলা চালিয়েছে।

হামলার পর বিএনপির নেতাকর্মীদের অনেকে আহত হয়েছেন। তাদের স্থানীয় হাসপাতালগুলোতে চিকিৎসা দেওয়া হচ্ছে।

আজ বৃহস্পতিবার মিরপুর ৬ নম্বর সেকশন বাজারের পশ্চিম পাশে মুকুল ফৌজ মাঠে বিএনপির সমাবেশে আসা কর্মী সমর্থকেরা এই হামলার শিকার হন।

বিএনপি নেতারা জানান, বিকাল ৩টায় মুকুল ফৌজ মাঠে পূর্ব নির্ধারিত সমাবেশকে কেন্দ্র করে ক্ষুদ্র ক্ষুদ্র মিছিল মিছিল এসে নেতাকর্মীরা জড়ো হতে থাকেন। এমনকি সমাবেশের মঞ্চ প্রস্তুতিও সারেন তারা। আনুমানিক দুপুর পৌনে ২টার দিকে লাঠিসোটা হাতে নিয়ে কয়েকশ অজ্ঞাত সন্ত্রাসী হামলা সেখানে উপস্থিত হয়। ‘জয় বাংলা’ স্লোগানে তারা মঞ্চ, পার্কিং করা মোটরসাইকেল ও আশপাশের দোকান ভাঙচুর করে। তাদের অতর্কিত হামলায় সমাবেশে আসা বিএনপির অসংখ্য নেতাকর্মী আহত হন।  সমাবেশ পণ্ড হয়ে যায় তাদের। 

দায়িত্বরত পুলিশ সদস্যরা এ সময় কোনোরকম উদ্যোগ নেননি বলে অভিযোগ করেন তারা।

এদিকে হামলার প্রতিবাদে ক্ষুব্ধ হয়ে তাৎক্ষণিকভাবে বিএনপির নেতাকর্মীরা মিরপুর ৬ নম্বর ইনডোর স্টেডিয়ামের সামনে জড়ো হয়ে মিছিল বের করেন।  এ সময় তারা প্রধান সড়কের যানবাহনে ইটপাটকেল নিক্ষেপ করে।  মিছিল মিরপুর ১০ নম্বরের কাছে গেলে টিয়ার শেল নিক্ষেপ করে করে তাদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here