মির্জা ফখরুলের সঙ্গে জাপানের রাষ্ট্রদূতের সাক্ষাৎ, রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা

0
23

বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

রবিবার রাজধানীর গুলশানের বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত তাদের বৈঠক চলে।

এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী ও দলটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সমন্বয়ক আমির খসরু মাহমুদ চৌধুরি সাংবাদিকদের বলেন, বাংলাদেশ ও জাপানের সম্পর্ক দীর্ঘদিনের।

তিনি বলেন, বৈঠকে তারা বাংলাদেশের সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতির পাশাপাশি দুই দেশের মধ্যে দ্বিপক্ষীয় সহযোগিতার বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেছেন।

বিএনপি নেতাকর্মীদের ওপর সাম্প্রতিক হামলার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘আমি ইতোমধ্যে বলেছি আমরা সমসাময়িক রাজনৈতিক বিষয়ে আলোচনা করেছি।’

উল্লেখ্য, গতরাতে রাজধানীর বনানীতে কামাল আতাতুর্ক এভিনিউয়ে মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি পালনকালে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, যুগ্ম সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ও নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল ক্ষমতাসীন সরকার দলীয় কর্মীদের হামলায় আহত হওয়ার অভিযোগ করেছেন।

বিএনপির পররাষ্ট্র বিদেশ বিষয়ক কমিটির সদস্য তাবিথ আউয়াল হামলায় মাথায় আঘাতপ্রাপ্ত হয়ে চিকিৎসার জন্য রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি হয়েছেন।

এর আগের দিন কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলায় দুর্বৃত্তের হামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু ও তার স্ত্রীসহ চারজন আহত হন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here